ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

এটা নির্বাচনের বছর, অনেক  অপতৎপরতা ঘটবে : ডিবি প্রধান 

এটা নির্বাচনের বছর, অনেক  অপতৎপরতা ঘটবে : ডিবি প্রধান 

ডিবি প্রধান হারুন অর রশীদ বলেছেন, দেশে স্বাধীনতার স্বপক্ষের শক্তির বড়ই অভাব। আমাদের বর্তমান সরকারের এত অর্জন ও উন্নয়ন এটা মিডিয়ার পক্ষেই সম্ভব তুলে ধরা। আমরা কোন রাজনৈতিক দলের লেজুড়বৃত্তি করি না। তবে ভাল কাজ করতে গিয়ে পুলিশের ওপর যদি হামলা হয় সেটা আমাদের প্রতিহত করতে হয়। আমরা সে কাজটাই করছি।

শনিবার (৭ জানুয়ারি) নারায়ণগঞ্জের আলী আহমদ চুনকা পাঠাগারে জাতীয় সপ্তাহিক বিষের বাঁশীর ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে অংশ নিয়ে একথা বলেন তিনি।

তিনি বলেন, এ বছরটা খুব গুরুত্বপূর্ণ বছর। একদিকে করোনা ও রাশিয়া ইউক্রেন যুদ্ধের কারণে দেশের পরিস্থিতি কিছুটা ঘোলাটে আছে। তার মাঝে আবার কিছু অশুভ চক্র যারা একাত্তরের সেই পরাজিত চক্র যারা পঁচাত্তর ঘটিয়েছিল সেই চক্রটি এখনও শেষ হয়ে যায়নি। এখনও তারা সুযোগ পেলে ককটেল ফোটাচ্ছে, মানুষের জান মালের ক্ষতি করছে।

তিনি আরও বলেন, এটা নির্বাচনের বছর এখানে অনেক অপতৎপরতা ঘটবে। তবে জনগণকে সাথে নিয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতির যেন অবনতি না ঘটে সেদিকে আমরা বিশেষ খেয়াল রাখবো।

আমাদের অনেক কাজ করতে হয়। প্রায়ই দেখবেন পুলিশের ওপর হামলা হয়। কারা এ হামলা করে। একাত্তরের যুদ্ধের সময়ও প্রথম রাজারবাগে পুলিশের ওপর হামলা করছে। এখনও তারা বিভিন্ন স্থানে পুলিশের সাথে ঔদ্ধত্যপূর্ণ আচরণ করছে। কারণ তারা জানে পুলিশ হল একমাত্র সংগঠন যারা মুক্তিযুদ্ধের স্বপক্ষের একটি শক্তি।

তিনি আরো বলেন, আমরা মার খেলে তারা বলে পুলিশের সাহস নেই। আবার তাদের প্রতিহত করলে তারা বলে পুলিশ খারাপ আচরণ করেছে। আমরা কোন কাজেরই মূল্যায়ন পাই না। তারপরেও জঙ্গিবাদ নির্মূলসহ নানারকম কাজ আমরা করে যাচ্ছি। আমাদের ভাল কথা কেউ বলে না কিন্তু কোথাও আমরা কোন ভুল করলেই সেটা দেখায়।

নারায়ণগঞ্জ সবদিক দিয়ে সমৃদ্ধ এলাকা। তবে আজ নারায়ণগঞ্জে এসে আজ আমি মুগ্ধ। নারায়ণগঞ্জে আমি কাজ করেছি কতটুকু ভাল বা খারাপ কাজ করেছি আমি জানি না। আপনারা আমাকে মূল্যায়ন করেছেন। নারায়ণগঞ্জের মানুষ আমাকে যেভাবে ভালবাসে, পুলিশের কাজে তারা যেভাবে ভালবাসে সেটা অসাধারণ।

এসময় উপস্থিত ছিলেন পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজী এমপি, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভি, বিশের বাঁশীর সম্পাদক সুভাস সাহা প্রমুখ।

ডিবি প্রধান হারুন অর রশীদ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত